September 20, 2022, 4:24 pm

Latest Post:
হযরত উমর (রা.)-এর পবিত্রময় স্মৃতিচারণ হযরত আবু উবায়দা বিন জাররাহ্ (রা.)-এর পবিত্রময় স্মৃতিচারণের বাকী অংশ মহানবী (সা.)-এর বদরী সাহাবী হযরত আবু উবায়দা বিন জাররাহ্ (রা.)-এর পবিত্রময় স্মৃতিচারণ মহানবী (সা.)-এর বদরী সাহাবী হযরত বিলাল (রা.)-এর পবিত্রময় স্মৃতিচারণের ধারাবাহিকতা মহানবী (সা.)-এর বদরী সাহাবী হযরত বিলাল (রা.)-এর পবিত্রময় স্মৃতিচারণ মহানবী (সা.)-এর বদরী সাহাবীদের (রা.) ধারাবাহিক পবিত্রময় স্মৃতিচারণ মহানবী (সা.)-এর বদরী সাহাবীদের (রা.) ধারাবাহিক পবিত্রময় স্মৃতিচারণ শিয়া ও সুন্নীদের মধ্যকার মতভেদের মীমাংসায় যুগ ইমাম আহমদীয়া মুসলিম জামা’তের বিশ্ব-প্রধানের সাথে দু’টি ভার্চুয়াল সভার সম্মান লাভ করলো লাজনা ইমাইল্লাহ্ হল্যান্ড মহানবী (সা.)-এর বদরী সাহাবীদের (রা.) ধারাবাহিক পবিত্রময় স্মৃতিচারণ
করোনা চিকিৎসায় বিশ্ব আহমদীয়া খলীফার ব্যবস্থাপত্র

করোনা চিকিৎসায় বিশ্ব আহমদীয়া খলীফার ব্যবস্থাপত্র

বিশ্ব আহমদীয়া খলীফা মহামারি করোনাভাইরাস প্রতিরোধে সরকার প্রণীত নিয়ম-নীতি এবং স্বাস্থ্যবিধি মেনে চলার পাশাপাশি হোমিও ঔষধ সেবনের পরামর্শ প্রদান করেন। 
বিশ্বব্যাপী মহাবিপর্যয়ে নেমেছে করোনা ভাইরাস।  বিশ্বের প্রায় সব দেশেই ছড়িয়ে পড়েছে ভাইরাসটি। এ ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বব্যাপী মৃত্যুর সংখ্যা চার লাখ ছাড়িয়েছে। এ পরিস্থিতিতে নিখিলবিশ্ব আহমদীয়া মুসলিম জামাতের বর্তমান খলীফা হযরত মির্যা মসরূর আহমদ (আই.) করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের লক্ষণাদি পর্যবেক্ষণ করে যুক্তরাজ্যের বিশেষজ্ঞ ডাক্তারদের পরামর্শক্রমে করোনার সূচনালগ্নেই নিম্ন লিখিত হোমিও ঔষধ প্রতিষেধকরূপে প্রস্তাব করেন। এছাড়া আক্রান্তদের জন্যও একটি ব্যবস্থাপত্র প্রদান করেন। এগুলো বাজার থেকেও কিনে নিতে পারেন আবার চাইলে আহমদীয়া মুসলিম জামা’তের জাতীয় কেন্দ্র (৪ বকশী বাজার রোড, ঢাকা-১২১১) হোমিও ডিস্পেন্সারী থেকেও বিনামূল্যে সংগ্রহ করতে পারেন। ঔষধগুলো নিম্নরূপ:
১.  Chelidonium Q (Mother tincture)  ঔষধটি বড়দের জন্য সামান্য পানিতে ১০ ফোটা ঔষধ মিশিয়ে সপ্তাহে ৩দিন অর্থাৎ ২দিন পর পর ১বার সেব্য। ৫-১৫ বছরের শিশু ও গর্ভবতী মহিলাদের জন্য প্রতি বৃহস্পতিবার সামান্য পানিতে ১০ ফোটা ঔষধ মিশিয়ে সেব্য।
২.  Aconite 200 + Arsenic 200 + Gelsimium 200 এ ঔষধগুলো একত্রে বড়দের জন্য ৫টা করে বড়ি সপ্তাহে ২বার করে সেব্য। ৫-১৫ বছরের শিশু ও গর্ভবতী মহিলাদের জন্য প্রতি সোমবার ৫টি করে বড়ি সেব্য। ৫ বছরের কম বয়সী শিশুদের জন্য ৪টা করে বড়ি প্রতি সোমবার সেব্য।


আক্রান্ত অবস্থায় সেব্য:  ১.  Influenzinum 200 + Bacillinum +  Diphtherinum 200 এ ঔষধগুলো একত্রে প্রথম সপ্তাহে সকাল-সন্ধ্যা, পরবর্তীতে প্রতি তৃতীয় দিন ১বার করে সেব্য।
২.  Arnica + Baptisea + Arsenic Alb + Hepar Sulph + Nat.Sulph 200 এ ঔষধগুলো একত্রে প্রতিদিন ২/৩ বার করে সেব্য।
৩.  Chelidonium Q (Mother tincture) সামান্য পানিতে ১০ ফোটা ঔষধ মিশিয়ে দিনে ২বার সেব্য।
উল্লেখ্য, প্রকাশিত লক্ষণাদি দেখে এসব ঔষধ তিনি (আই.) প্রস্তাব করেছেন। এছাড়া আমাদের দেশে এ পর্যন্ত যারা এ ঔষধ সেবন করেছেন তারা আশানুরূপ উপকার পেয়েছেন, এমনকি আক্রান্তদের মধ্যেও যারাই এই ঔষধগুলো সেবন করেছেন এদের অধিকাংশই আরোগ্য লাভ করেছেন। আল্লাহতায়ালা এগুলোতে আরোগ্য দান করুন, আমীন। তিনিই একমাত্র আরোগ্যদাতা।

Please Share This Post in Your Social Media

One response to “করোনা চিকিৎসায় বিশ্ব আহমদীয়া খলীফার ব্যবস্থাপত্র”

  1. Ahmed Shohel Sattar says:

    অত্র অনলাইন পত্রিকার মাধ্যমে হুজুরের নির্দেশ না ঘরে ঘরে পৌঁছে যাক, এই প্রার্থনা করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




This site is not the official site of Ahmadiyya Muslim Jamat. This site has been created by a follower of Hazrat Imam Mahdi (PBUH) only for share the message of Mahdi(pbuh)
আহমদীয়া মুসলিম জামাত সম্পর্কে বিস্তারিত জানতে Alislam.org